মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১২:৪৭ অপরাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশালে ওয়াশ মার্কেট সিস্টেম উন্নয়ন বিষয়ক পাবলিক-প্রাইভেট লিংকেজ সভা অনুষ্ঠিত অতিরিক্ত দাবদাহে কুয়াকাটায় অসুস্থ দুই শিক্ষার্থী  বরিশালে রিক্সা চালকের গলা কেটে অটোরিক্সা ছিনতাই, আটক ৪ কলাপাড়ায় বালুবাহী বলগেট থেকে নদীতে পড়ে শ্রমিক নিখোজ ফুলকুঁড়ি আসর এর ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে পলাশকুড়ি চ্যাম্পিয়ন গলাচিপায় তীব্র তাপদাহে মারা যাচ্ছে মাছ, বিপাকে চাষীরা বাকেরগঞ্জে বিদ্যুৎস্পৃষ্টে মা ও দুই শিশুর মৃত্যু বরিশালে বৃষ্টি প্রার্থনায় ২য় বারের মত নামাজ আদায় কলাপাড়ায় সূর্যমুখী হাইসান ৩৩ ফসলের মাঠ পরিদর্শন, ফসল কর্তন ও মাঠ দিবস পালিত বরিশাল ডিসি ঘাট দখলে মরিয়া চিহ্নিত অপরাধীরা তীব্র গরমে কলাপাড়ায় বেড়েছে হাতপাখার কদর বরিশালে বৃষ্টি প্রার্থনায় ইসতিসকার নামাজ আদায় গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবীতে তিনটি সংগঠনের নেতৃত্বে মানব বন্ধন কলাপাড়ায় ট্রাক কেনার কথা বলে ভাতিজীর টাকা নিয়ে উধাও চাচা গোপালগঞ্জ থেকে ১৫০ কিলোমিটার হেঁটে কুয়াকাটা পৌঁছেছেন ৩ রোভার সদস্য
ঝালকাঠিতে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস- ২০২৩ পালিত

ঝালকাঠিতে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস- ২০২৩ পালিত

Sharing is caring!

অনলাইন ডেক্স: নারীর প্রতি সাইবার অপরাধ দমনে দরকার সচেতনতা সৃষ্টি সামজিক যোগাযোগ মাধ্যমগুলোর কার্যকর উদ্যোগ গ্রহণ” -এই প্রতিপাদ্যকে সামনে রেখে আজ রোববার (১৫ অক্টোবর ২০২৩) সকাল ১০ টায় ঝালকাঠির নলছিটি উপজেলার চায়নামাঠ সড়ক ফিরোজা আমু সাংস্কৃতিক কেন্দ্র ও পাঠাগার কার্যালয়ে এক আলোচনা সভা ও সম্মাননা পত্র প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

ঝালকাঠি জেলা আন্ত:র্জাতিক গ্রামীণ নারী দিবস -২০২৩ উৎযাপন কমিটির উদ্যোগে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা উৎযাপন কমিটির সভাপতি সাংবাদিক মোঃ খলিলুর রহমান মৃধা। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন নলছিটি উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নাঈমুন্নাহার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মাহমুদ আলম জোমাদ্দার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন রুপান্তর এনজিও’র সমন্বয়কারী শাহনাজ বেগম ও নারী নেত্রী সোনিয়া আক্তার আরজু প্রমুখ। বক্তারা বলেন, অনলাইনে নারী ও কিশোরীরা নানান রকম হয়রানির শিকার হচ্ছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে আপত্তিকর ছবি, ভিডিও এবং গোপন তথ্য ফাঁসের মাধ্যমে ব্লাকমেইল, জোর করে শারিরীক সম্পর্ক তৈরি ও টাকা হাতিয়ে নেয়া সহ অনলাইনে যৌন হেনস্থা বা নির্যাতনের ঘটনা ঘটছে। এ বিষয় কিশোরী ও তরুণী নারীদের পরিবারকে সচেতন হতে হবে।

সরকারকে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। উক্ত অনুষ্ঠানটি আয়োজনে ছিলেন গ্রাম বাংলা উন্নয়ন কমিটি, সাইডো,এসডিএমকেএস,অনুরাগ মহিলা ও সংস্থা, গ্রামীণ কৃষি উন্নয়ন সমবায় সমিতি লিঃ ও নলছিটি মডেল সোসাইটি। অনুষ্ঠান শেষে নারী উন্নয়নে বিশেষ অবদানে স্বীকৃতি স্বরূপ ঝালকাঠি জেলার গ্রামীণ নারীদেরকে ধাত্রী মাতা, রত্নগর্ভা মা, অন্তঃসত্ত্বা মায়েদের সেবা প্রদানকারী ও অন্যায়ের প্রতিবাদকারী আসমা আক্তার, মেহরুননেসা, লায়লা, লিজা পারভিন সহ ৫ জন নারীর হাতে সম্মাননা পত্র তুলে দেন অতিথিবৃন্দ।

Print Friendly, PDF & Email

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2017
Design By MrHostBD